কামরান চৌধুরীর ১ম গল্প সংকলন “কাচপাথরের রাত”।

কামরান চৌধুরীর ১ম গল্প সংকলন “কাচপাথরের রাত”।

গ্রন্থ: কাচপাথরের রাত
লেখক: কামরান চৌধুরী
ধরণ: গল্প সংকলন
প্রকাশক : “স্বরে অ ” প্রকাশনী
প্রচ্ছদ: ধ্রুব এষ।

সমসাময়িক সময়ে অনেকের লেখাই ফেসবুকে পড়ে থাকি, কিন্তু তাদের মাঝে অল্প কিছু লেখকের লেখা মনে দাগ কাটে, নিউরোনে অনুরণন তোলে, স্থায়ী ভাবে জায়গা করে নেয় হৃদয়ে। বর্তমান সময়ের এমনই একজন কীর্তিমান লেখক “কামরান চৌধুরী”। ফেসবুকের কল্যানে তার অসাধারণ কিছু সাহিত্যকর্মের সাথে আমরা অনেকেই ইতোমধ্যে পরিচিত। সহজ অথচ সাবলীল ভাষায় লিখিত তার গল্পগুলোর প্রধান উপজীব্য মূলত: আমাদের এই অতি পরিচিত সমাজ সংসার এবং নানাবিধ চরিত্রের মানুষ। তিনি সুনিপুন পারদর্শিতায় তার লেখায় ফুটিয়ে তোলেন আমাদের খুব চেনা কিন্তু অলক্ষ্যে থাকা কিছু ছোট ছোট দু:খ, কষ্ট, সুখ, আবেগ, ভালোবাসা, হতাশার মতো সূক্ষ্মাতিসূক্ষ্ম অনুভূতি ও জীবনের দর্শন। প্রচার বিমুখ এই প্রিয় সাহিত্যিকের প্রথম গল্প সংকলন আসছে এবারের অমর একুশে বইমেলা ২০২০ এ।

আসুন আমরা লেখকের ভাষ্যেই জেনে নেই, তার অসাধারণ কিছু অনুভব, অনুভূতি সম্পর্কে।

“… আমার নিতান্ত সাদামাটা জীবন। এই জীবনে অনেক ছোটখাটো ঘটনাও গল্পের মতো মনে হয়। সবাই যখন বলে ” আজকাল ভালোবাসার বড় অভাব “, আমিও বিপ্রতীপ সময়ে খাবি খাই। ঠিক তখন অসাধারণ কিছু মানুষ আমার পাশে এসে দাঁড়িয়ে মিটিমিটি হাসেন। সেই হাসি আশ্বস্ত করার চেয়ে মন ভালো করা কান্না হয়ে বুকের ভেতর জমাট বাঁধে।
চোখের জল দেখা যায়, কিন্তু ভালোবাসার জল জমাট বেঁধে মনের ভেতর বরফের উঁচু পর্বতশৃঙ হলে, সেই দৃশ্য দেখা যায় না । গ্লোবাল ওয়ার্মিংয়ের হুমকির মাঝে ও আমার ভেতর হিমালয় আল্পসের সমস্ত জমাট বরফ নিরাপদ থাকে । আমি মানুষের ভালোবাসা অনুভব করতে পারি। ”
আর এরকমই কিছু অসাধারণ ভালোবাসার অনুভব ছড়িয়ে আছে “কাচপাথরের রাত ” এর পাতায় পাতায়।
।।
আমি কিন্তু বইটি কেনার ও পড়ার জন্য মুখিয়ে আছি। আপনি…?

লেখা-মুনিরুল ইসলাম চঞ্চল

Leave a Reply

Your email address will not be published.